যারা জাভা প্রোগ্রামিং শিখতে চান শুধু তাদের জন্য।

আছসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি ভাল! আমিও আল্লাহর রহমতে ভাল আছি।তো চলোন আর বেশি কথা না বলে কাজের কথায় আছি। আপনারা টাইটেল দেখে বোজতেই পারছেন আজ কোন বিষয় নিয়ে আলোচনা করব।তো চলোন আলোচনা শুরু করা জাক।

আজকের টিউন এর বিষয় হল জাভা প্রোগ্রামিংনিয়ে। আশাকরি সবার উপকারে আসবে।
আপনাদের সামান্য উপকার এ আসলে ও আমি নিজেকে ধন্য মনে করব।
তবে চলোন বেশি কথা না বলে কাজের কথাই আসি।

জাভা প্রোগ্রামিং কি?

প্রোগ্রামিং এর মধ্যে জাভা একটা ল্যাংগুয়েজ। এবং জাভা একটি জনপ্রিয় প্রোগ্রামিং ল্যাংগুয়েজ। প্রোগ্রামিং এর পর্যায় এলে আমরা দূরে যাই , ভাবী প্রোগ্রামিং আমার জন্য নয়। যারা মেধাবি, গণিত ভাল জানে তাদের জন্য। মেধাবী আপনিও , আপনিও প্রোগ্রামিং করতে পারেন । এজকেই প্রোগ্রামিং এর খাতায় আপনার নাম লিখিয়ে নিন। প্রোগ্রামিং হল কম্পিউটার কে বলা যে কম্পিউটার আপনার জন্য কি করবে। আমারা সবাই অপারেটিং সিস্টেম ব্যবহার করি কেও উইন্ডোজ আবার কেও বা লিনাক্স আবার কেও ম্যাক।

যেমন আমারা অনেকে Android মোবাইল অপারেটিং সিস্টেম সম্পর্কে জানি। সেই APP গুলো জাভা দিয়ে ডেভেলপ করা, আপনিও করতে পারেন । তবে প্রথমে আপনাকে বেসিক জাভা জানতে হবে।

 আপনাকে কোন ল্যাংগুয়েজ জানতে হবে নাহ, আপনি জাভা দিয়ে শুরু করুন । এবং আপনার কাছে আমি বাংলায় সহজ ভাবে উপস্থাপন করব।

 অবশ্যই নাহ! আপনাকে শুধু যোগ, বিয়োগ, গুণ ,ভাগ জানলেই হবে। তবে গেম ডেভেলপ করতে গেলে আপনাকে একটু গণিত জানতে হতে পারে তবে প্রথমের দিকে একে বারেই নাহ!
এই অপারেটিং সিস্টেম গুলো প্রোগ্রামিং দিয়ে তৈরি। উইন্ডোজ ডেভেলপ করা হয়েছে C প্রোগ্রামিং ল্যাংগুয়েজ দিয়ে । তবে বিলিয়ন ডিভাইস জাভা দিয়ে চলছে।

আমাদের ফেসবুক পেইজ এ লাইক দিয়ে আমাদের সাথে থাকুুন।

Facebook Page….

কপি পেস্ট পরিহার করুন।ভুল ক্রুটি আশা করি ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

৫ ওয়াক্ত সালাত জীবনকে বদলে দেয়।তাই মুসলিম ভাইয়েরা নামাজ পরুন।

আল্লাহ হাফেজ

MD RANA

MD RANA

Share for Know..........

Share

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Post comment